Responsive Ad Slot

Latest

latest

কিভাবে JD.com তৈরি করা হয়েছিল। এর সফলতার কারণ ও এর ইতিহাস। SciEduBD.com

Sunday, 20 February 2022

/ by CrayOniaR

 

ঝাং জেটিয়ান


ঝাং জেতিয়ান (জন্ম 18 নভেম্বর 1993), ন্যান্সি ঝাং নামেও পরিচিত, একজন চীনা ব্যবসায়ী এবং বিনিয়োগকারী যিনি বিলাসবহুল ব্যবসার প্রধান ফ্যাশন উপদেষ্টা। JD.com । তিনি তার দুধ চা ধারণ করার একটি ছবির জনপ্রিয়তা থেকে প্রাথমিক খ্যাতি অর্জন করেছিলেন , এবং ডাকনাম ছিল "সিস্টার মিল্ক টি"। পরে তিনি JD.com এর বিলিয়নিয়ার প্রতিষ্ঠাতা লিউ কিয়াংডংকে বিয়ে করেন, এবং বেশ কয়েকটি কোম্পানিতে একটি বিনিয়োগকারী হয়ে ওঠে. নিউ ফ্রন্টিয়ারের চীনা বিলিয়নিয়ারদের তালিকায় তাকে অন্তর্ভুক্ত করা হয়েছে এবং তাকে চীনের সর্বকনিষ্ঠ নারী বিলিয়নেয়ার হিসেবে বিবেচনা করা হয়।


JD.com


ছবিঃ সংগৃহীত।

কর্মজীবন 


ঝাং প্রাথমিকভাবে খ্যাতি অর্জন করেছিলেন যখন তার এক কাপ দুধ চা ধরার একটি ছবি ইন্টারনেটে ভাইরাল হয়েছিল। এটি তার "সিস্টার মিল্ক টি" ডাকনামের দিকে পরিচালিত করে। তিনি নানজিং - এ 2014 সালের গ্রীষ্মকালীন যুব অলিম্পিককে সমর্থন করে একটি প্রচারমূলক ভিডিওতে উপস্থিত হয়েছিলেন কিন্তু পরিচালক ঝাং ইইমু -এর দ্য ফ্লাওয়ারস অফ ওয়ার ছবিতে উপস্থিত হওয়ার প্রস্তাব ফিরিয়ে দেন।


তিনি সিংহুয়া বিশ্ববিদ্যালয়ে পড়েন । মার্কিন যুক্তরাষ্ট্রে থাকাকালীন, তিনি লিউ কিয়াংডং -এর সাথে প্রথম দেখা করেন, যখন তিনি বার্নার্ড কলেজে অধ্যয়নরত ছিলেন । তারা প্রথমে বলেছিল যে তারা শুধুমাত্র একসাথে পড়াশোনা করত। এই জুটি তিন বছর ডেটিং করার পর ২০১৫ সালে সিডনিতে বিয়ে করেন। শহরের একটি বিবাহ রেজিস্ট্রিতে তাদের ছবি তোলার পর, এটি মূলত গুজব ছিল যে দুজনে বেইজিং-এ বিয়ে করার পরিকল্পনা করছেন। 2016 সালের মার্চ মাসে, ঝাং একটি কন্যা সন্তানের জন্ম দেন।


2017 সালের মে মাসে নিউ ফরচুন ম্যাগাজিন যখন শীর্ষ 500 চীনা ধনী তালিকা প্রকাশ করেছিল, তখন ঝাং ছিলেন তালিকায় সবচেয়ে কম বয়সী মহিলা। ঝাং এবং লিউ বেশ কিছু বিনিয়োগ শেয়ার করেছেন, যার মধ্যে রয়েছে উবার চায়না এবং ঝাং-এর বিনিয়োগ কোম্পানির মাধ্যমে বেবি ফুড কোম্পানি বাবস অস্ট্রেলিয়ার 17.3% শেয়ার । ঝ্যাং সোশ্যাল মিডিয়ায় তার অনুসারীদের ব্যবহার করে তার সাথে জড়িত কোম্পানির প্রচারের জন্য, যার মধ্যে রয়েছে তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট এবং সিনা ওয়েইবোতে 1.3 মিলিয়ন ফলোয়ার।


JD.com


JD.com হল চীনের বৃহত্তম অনলাইন খুচরা বিক্রেতা এবং এর বৃহত্তম সামগ্রিক খুচরা বিক্রেতা, সেই সাথে আয়ের দিক থেকে দেশের বৃহত্তম ইন্টারনেট কোম্পানি৷


JD.com তার গুণমান, সত্যতা এবং তাজা খাবার এবং পোশাক থেকে শুরু করে ইলেকট্রনিক্স এবং প্রসাধনী সবকিছুই কভার করে তার বিশাল পণ্য অফার করার মাধ্যমে অনলাইন শপিংয়ের জন্য মান নির্ধারণ করে। এর অপ্রতিদ্বন্দ্বী দেশব্যাপী পরিপূর্ণতা নেটওয়ার্ক 1 বিলিয়নেরও বেশি জনসংখ্যাকে কভার করে স্ট্যান্ডার্ড একই- এবং পরবর্তী দিনের ডেলিভারি প্রদান করে - এমন একটি স্তরের পরিষেবা এবং গতি যা বিশ্বব্যাপী অতুলনীয়।


চীনের গ্রাহকরা স্বীকার করে যে JD.com ব্র্যান্ড গুণমানের গ্যারান্টি দেয়। JD.com শুধুমাত্র সর্বোচ্চ মানের, আসল পণ্যগুলি JD.com-এর গ্রাহকদের কাছে পৌঁছাতে পারে তা নিশ্চিত করতে নকলের প্রতি কঠোর শূন্য-সহনশীলতার পদ্ধতি গ্রহণ করে। কোম্পানি তার প্রত্যক্ষ বিক্রয়ের ব্যবসায়িক মডেলকে একত্রিত করে, যেখানে এটি সম্পূর্ণ সাপ্লাই চেইন নিয়ন্ত্রণ করে, একটি মার্কেটপ্লেসের সাথে যা বিক্রেতার সংখ্যা সীমিত করে, যাতে এটি কঠোর মানের তত্ত্বাবধান বজায় রাখতে পারে। এটি বিভিন্ন ধরণের পর্যবেক্ষণ পদ্ধতির সাথে মিলিত হয় যা সন্দেহজনক পণ্য বা বিক্রেতাদের সনাক্ত করে।


JD.com হল স্থানীয় এবং বিশ্বব্যাপী ব্র্যান্ডের পছন্দের অংশীদার যারা অনলাইনে চীনা ভোক্তাদের কাছে পৌঁছাতে চায় এবং বিপণন, ভোক্তা টার্গেটিং এবং বড় ডেটা-চালিত বিশ্লেষণ, লজিস্টিক এবং গুদামজাতকরণ সহ চীনা ভোক্তাদের কাছে পৌঁছাতে কোম্পানিগুলিকে সহায়তা করার জন্য পরিষেবার একটি সম্পূর্ণ স্যুট প্রদান করে। , এবং অর্থায়ন।


একটি প্রযুক্তি-চালিত কোম্পানি হিসাবে, JD.com নির্ভরযোগ্য এবং মাপযোগ্য প্ল্যাটফর্ম তৈরি করে যা ই-কমার্স, লজিস্টিকস, ইন্টারনেট ফাইন্যান্স, ক্লাউড কম্পিউটিং এবং স্মার্ট প্রযুক্তির মতো সেক্টরে অংশীদার এবং গ্রাহকদের জন্য মূল্য আনে।


কোম্পানিটি 2004 সালে বেইজিংয়ে সিইও রিচার্ড লিউ দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল।


Jingdong বা JD.com হল আলিবাবার Tmall - এর পরে চীনের দ্বিতীয় বৃহত্তম ইকমার্স B2C প্ল্যাটফর্ম , বর্তমানে বাজারের এক চতুর্থাংশের কাছাকাছি। চীনা গ্রাহকদের কাছে সরাসরি পৌঁছানোর জন্য JD-তে বিক্রি করা একটি অত্যন্ত কার্যকর উপায় এবং কিছু ক্ষেত্রে, Tmall-এর থেকে পছন্দনীয় হতে পারে ।


আমরা আসন্ন নিবন্ধগুলিতে JD বনাম Tmall-এর বিভিন্ন সুবিধা এবং অসুবিধাগুলি কভার করব। আজকের পোস্টে Go- Globe-এর লেটেস্ট ইনফোগ্রাফিক থাকবে  যা দৃশ্যত দেখায় যে JD কী।


চীনের ইকমার্স বাজারে JD প্রাধান্য বিভিন্ন কারণে বাড়তে বাধ্য। প্রথমটি হল টেনসেন্টের সাথে JD-এর সাম্প্রতিক অংশীদারিত্ব, ওয়েচ্যাটের পিছনে থাকা সংস্থা ৷ এটি জেডি বাজার কৌশলে একটি শক্তিশালী মোবাইল উপাদান যুক্ত করবে।


দ্বিতীয় কারণ হল চীনের সবচেয়ে জনপ্রিয় সার্চ ইঞ্জিন, Baidu , এছাড়াও JD-কে সহযোগিতা করছে৷ ফলস্বরূপ, একদিকে এই অংশীদারিত্বের কারণে এবং অন্যদিকে আলিবাবার সাথে চলমান যুদ্ধের কারণে, Baidu অনুসন্ধান ফলাফলে শুধুমাত্র JD লিঙ্কগুলি প্রদর্শিত হয়৷ এটি ট্র্যাফিকের আরেকটি শক্তিশালী উৎস প্রদান করে এবং JD-তে বিক্রয়কে একটি অত্যন্ত আকর্ষণীয় সুযোগ করে তোলে।



No comments

Post a Comment

Don't Miss
© all rights reserved
made with by templateszoo